বিনোদন

টু পয়েন্ট জিরো’র যত রেকর্ড

গত বৃহস্পতিবার মুক্তি পেয়েছে রজনীকান্ত ও অক্ষয় কুমার অভিনীত টু পয়েন্ট জিরো। মুক্তির আগে ও পরে বেশ কয়েকটি রেকর্ড গড়েছে চলতি বছরের বহুল প্রতীক্ষিত সিনেমাটি।

২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ভারতের সাড়া জাগানো অ্যাকশন সিনেমা রোবট। তামিল সংস্করণে সিনেমাটির নাম ছিল এন্থিরান। এ সিনেমার সিক্যুয়েল টু পয়েন্ট জিরো। ৫৪৩ কোটি রুপি ব্যয়ে নির্মিত টু পয়েন্ট জিরো এখন পর্যন্ত ভারতের সবচেয়ে ব্যয়বহুল সিনেমার তকমা পেয়েছে। টু পয়েন্ট জিরো সিনেমায় কাজ করেছেন তিন হাজার টেকনিশিয়ান। এটি প্রথম ভারতীয় সিনেমা যার পুরোটাই থ্রিডি-তে শুটিং করা হয়েছে।

চলুন জেনে নিই টু পয়েন্ট জিরো সিনেমার গড়া কিছু বক্স অফিস রেকর্ড :
১. প্রেক্ষাগৃহগুলো থেকে আগাম ১২০ কোটি রুপি আয় করেছে টু পয়েন্ট জিরো, যা এখন পর্যন্ত যে কোনো তামিল সিনেমা থেকে বেশি। এছাড়া এটি প্রথম তামিল সিনেমা যেটি আগাম ১০০ কোটি রুপি আয় করেছে।

২. টু পয়েন্ট জিরো মুক্তি পেয়েছে ১০ হাজার প্রেক্ষাগৃহে। শুধু ভারতে সাড়ে সাত হাজার ও ভারতের বাইরে আড়াই হাজার পর্দায় মুক্তি পায় সিনেমাটি। যা একটি রেকর্ড।

৩. প্রথম দিন গ্রস ১০০ কোটি রুপি আয় করা বলিউড অভিনেতা অক্ষয় কুমার অভিনীত প্রথম সিনেমা টু পয়েন্ট জিরো

৪. তামিলনাড়ুতে প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা রজনীকান্তের সিনেমা টু পয়েন্ট জিরো। রাজ্যটিতে সিনেমাটি আয় করেছে ২৬. ৭ কোটি রুপি। এর আগে ১৭ কোটি রুপি আয় করা এ অভিনেতার কালা সিনেমার দখলে ছিল রেকর্ডটি।

৫. তেলেগু রাজ্যেও রজনীকান্তের অনেক ভক্ত রয়েছে। এ রাজ্যে প্রথম দিনে প্রায় ১৮ কোটি রুপি আয় করেছে টু পয়েন্ট জিরো, যা এখন পর্যন্ত রজনীকান্তের সিনেমার ক্ষেত্রে সর্বোচ্চ।

৬. হিন্দি সংস্করেন টু পয়েন্ট জিরো সিনেমাটি আয় করেছে ২০.২৫ কোটি রুপি। হিন্দি ডাবিংকৃত সিনেমার ক্ষেত্রে বাহুবলি-দ্য কনক্লুশন’র পরই রয়েছে এটি।

৭. বিশ্বব্যাপী প্রথম দিনে এক শ কোটি রুপি আয় করা দ্বিতীয় ভারতীয় সিনেমা টু পয়েন্ট জিরো। প্রথম স্থানে রয়েছে বাহুবলি-দ্য কনক্লুশন