আইন আদালত

চলতি সপ্তাহেই জাবালে নূরের মালিকসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট

বাসচাপায় রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জাবালে নূর বাসের মালিকসহ ৬ জনকে আসামি করে এই সপ্তাহে আদালতে চার্জশিট দাখিল করা হবে।

সোমবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে জানিয়েছেন ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জাবালে নূরের ৩ গাড়ির চালক ও দুই হেলপারকে গ্রেফতার করে র‌্যাব-১। রাজধানী ঢাকা এবং বরগুনায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

আটককৃতদের মধ্যে মো. মাসুম বিল্লাহ’র (৩০) বাসচাপায় শিক্ষার্থীরা নিহত হয়। তিনি জাবালে নূরের ঘাতক ঢাকা মেট্রো ব-১১-৯২৯৭ নম্বর গাড়ির চালক। এই গাড়ির হেলপার মো. এনায়েত (৩৮), রেষারেষিতে অংশ নেয়া ঢাকা মেট্রো ব-১১-৭৬৫৭ নম্বর গাড়ির চালক মো. জুবায়ের (৩৬) এবং ঢাকা মেট্রো ব-১১-৭৫৮০ নম্বর বাসের চালক মো. সোহাগ (৩৫) ও হেলপার রিপন (৩২)।

গত ২৯ জুলাই দুপুরে কালশী ফ্লাইওভার থেকে নামার মুখে এমইএস বাসস্ট্যান্ডে ১৫/২০ জন শিক্ষার্থী দাঁড়িয়ে ছিলেন। জাবালে নূর পরিবহনের একটি বাস ফ্লাইওভার থেকে নামার সময় মুখেই দাঁড়িয়ে যায়। এ সময় পেছন থেকে আরেকটি দ্রুতগতি সম্পন্ন জাবালে নূরের বাস ওভারটেক করে সামনে আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। নিমিষেই ওঠে পড়ে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের উপর। চাকার নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায় দুইজন। এছাড়া আহত হন আরও ১৫/২০ শিক্ষার্থী।

দুর্ঘটনায় মারা যাওয়া দুইজন হলেন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব।