শিক্ষাঙ্গন

চবিতে খালেদা জিয়া হলের ‘নামফলক’ মুছে দিল ছাত্রলীগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি)  দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলের নামফলক মুছে দিয়েছে শাখা ছাত্রলীগ নেতা-কর্মীরা।

মঙ্গলবার বিকাল ৩টার দিকে ‘দেশ নেত্রী বেগম খালেদা জিয়া’ হলের নাম ফলক মুছে দেন এবং সেই সাথে হলের উপরের নামফলকও উপড়ে ফেলেন তারা। পাশাপাশি তারা এ হলের নাম পরিবর্তন করে সেখানে ‘বীর প্রতীক তারামন বিবি হল’ এর সাইনবোর্ড টাঙিয়ে দেয়ার দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি মনছুর আলম, সহ সভাপতি আব্দুল মালেক, উপ-দপ্তর সম্পাদক মিযানুর রহমান বিপুল, শিক্ষা ও পাঠ চক্র বিষয়ক সম্পাদক আমীর সুহেল, ছাত্রলীগ নেতা নসরুল ইবনে হোসেন, মুজিবুর রহমান, সাইফুল ইসলাম, তানভীর হোসেন রাজিবসহ আরো অনেকে।

এ ব্যাপারে চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু তোরাব পরশ বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কোনো প্রমাণিত দুর্নীতিবাজ, জঙ্গিদের পৃষ্ঠপোষক, অশিক্ষিত ব্যক্তির নামে হল থাকবে না।

চবি ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দূর্জয় বলেন, আজ জঙ্গিমাতা, এতিমের টাকা আত্মসাতকারী খালেদা জিয়ার নাম মুছে দেয়া হলো। এখন থেকে এই হলের নাম ‘বীর প্রতীক তারামন বিবি’।

এ বিষয়ে জানতে চাইলে খালেদা জিয়া হলের প্রভোস্ট প্রফেসর ড. আবুল কাসেম বলেন, ‘এমন একটি ঘটনার বিষয়ে শুনেছি। তবে আমি ক্যাম্পাসে ছিলাম না। কাল আরও বিস্তারিত জানা যাবে।’

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র জানিয়েছেন, ‘নামফলক মুছে দেওয়ার কথা আমরা শুনেছি। শুনেছি যে নাম পরিবর্তনের একটা দাবি জানানো হয়েছে। তবে আমি কোন আবেদনপত্র পাইনি।’