ময়মনসিংহ বিভাগ

গৌরীপুরে হানাদার মুক্ত দিবস পালিত

দিলীপ কুমার দাস, গৌরীপুর, ময়মনসিংহ॥ ১৯৭১ সালের ৮ ডিসেম্বর ময়মনসিংহ গৌরীপুর হানাদার মুক্ত হয়। যথাযথ মর্যাদা ও বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে শনিবার দিবসটি পালন করা হয়েছে। সকাল ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে দিবসের সূচনা হয়। ১১ টায় একটি বর্ণাঢ্য র‌্যালি  র্শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে এসে শেষ হয়।
গৌরীপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।
বিশেষ অতিথির আসন গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার ও গৌরীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার ফারহানা করিম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ এ কুদ্দুছ, সৌকত জাহান মুকুল, দপ্তর সম্পাদক আবু সাঈদ দীন ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কালাম রাসেল, ময়মনসিংহ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আনোয়ার হোসেন ও আব্দুর রব, ময়মনসিংহ জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর আহবায়ক হুমায়ূন রশিদ সোহাগ প্রমুখ।
আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বিধু ভুষণ দাস, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ ও আব্দুল মুন্নাফ, যুগ্ম সাধারণ সম্পাদক গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি ম. নূরুল ইসলাম ও ইকবাল হোসেন জুয়েল, গৌরীপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহিম ও ডেপুটি কমান্ডার নাজিম উদ্দিন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড উপজেলা শাখার সভাপতি আবুল ফজল মো: আজাদ হীরা, সাধারণ সম্পাদক হারুণ অর রশিদ প্রমুখ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার।