রাজনীতি

গণআন্দোলন ছাড়া খালেদা জিয়া মুক্ত হবেন না: দুলু

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানের মামলা প্রত্যাহারে গণআন্দোলন প্রয়োজন। এ ছাড়া বেগম জিয়াকে মুক্ত করা যাবে না। তারেক রহমানকেও দেশে ফিরিয়ে আনা যাবে না। এ জন্য ঘরে বসে নয়, রাজপথে কঠোর কর্মসূচি দিতে হবে।

আজ বগুড়া জেলা বিএনপির আয়োজিত এক গণঅনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামের সভাপতিত্বে শহরের নবাববাড়ী  রোডে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত এ গণঅনশন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, জেলা সাধারন সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, বিএনপি নেতা লাভলী রহমান, আলী আজগর হেনা, সাবেক এমপি একেএম হাফিজুর রহমান, রেজাউল করিম বাদশা, মাহবুবর রহমান বকুল, সাংবাদিক নেতা মির্জা সেলিম রেজা, ড্যাব নেতা ডাক্তার মামুনুর রশিদ মিঠু, আইনজীবি নেতা একেএম সাইফুল ইসলাম, ও আব্দুল বাছেদ, পরিমল চন্দ্র দাস, মেহেদী হাসান হিমু প্রমুখ। অনশন শেষে শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান রুহুল কুদ্দুস দুলু।

বিএনপির এই সাংগঠনিক সম্পাদক বলেন, আগামীতে বগুড়াই হবে আন্দোলনের কেন্দ্রবিন্দু। নেতা-কর্মীদেরও সেইভাবে প্রস্তুতি নিতে হবে। গণআন্দোলনের মাধ্যমেই বেগম জিয়ার মুক্তিসহ জনদাবি পূরণে সরকারকে বাধ্য করা হবে। এ সরকার নতুন করে বাকশাল কায়েমের চেষ্টা করছে। সরকারের এ ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে।