আজকের সেরা সংবাদ

খালেদা জিয়াকে মেরে ফেলার মতো অমানবিক কাজ সরকার করবে না: কাদের

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মেরে ফেলার মতো অমানবিক ও নিষ্ঠুর কাজ শেখ হাসিনার সরকার করবে না। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, শেখ হাসিনার সরকার অমানবিক নয়। খালেদা জিয়া আইনগত কারণে কারাগারে আছেন। তাকে বিনা চিকিৎসায় মেরে ফেলতে হবে, এ ধরনের অমানবিক ও নিষ্ঠুর কাজ সরকার করবে না।

ভারতে বিজেপির বিপুল জয়ের পর এখন বাংলাদেশের সম্পর্ক কেমন হবে, সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবার ঐতিহাসিক বিজয় অর্জন করেছেন। তিনি এবার স্পেকুলেশনকেও ছাড়িয়ে গিয়েছেন। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন। বার্তা পাঠিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, গতবার মোদি সরকারের আমলে আমাদের সঙ্গে অনেক অমীমাংসিত সমস্যার সমাধান হয়েছে। গত মোদি সরকারের সাহসিকতা ও বিচক্ষণতার প্রমাণ দুই দেশের সীমান্ত সমস্যার সমাধান। এবার নরেন্দ্র মোদি তার দেশের জনগণের আস্থা আরও বেশি করে পেয়েছেন।

আমরা আশা করি, আমাদের সঙ্গে তিস্তা চুক্তিসহ অমীমাংসিত বিষয়গুলোর সমাধান যে প্রক্রিয়ায় আছে, সেটা আরও দ্রুত হবে।তিনি বলেন, দলের আগামী কাউন্সিল ঘিরে কোনো সুবিধাবাদী প্রবেশ করতে পারবে না। সুবিধাবাদীদের অনুপ্রবেশ করতে দেয়া হবে না। সুযোগ সন্ধানীরা চিরদিন এটা করে থাকে। আমাদের দলের সিদ্ধান্ত পরিষ্কার, পরীক্ষিত ত্যাগী নেতা-কর্মীদের তৃণমূল থেকে নেতৃত্বে আনা হবে। কোথাও কোনো সুযোগসন্ধানীর স্থান হবে না।