খুলনা বিভাগ

খালি ঠোঙার ওজন চার মিষ্টির সমান

মিষ্টি বাদে শুধু খালি ঠোঙার ওজন ১৭৫ গ্রাম, যা চারটি মিষ্টির ওজনের সমান।

এভাবেই প্রতি কেজিতে চারটি মিষ্টি ক্রেতাদের কম দেয়ার অপরাধে ঝিনাইদহের কালীগঞ্জে চারটি মিষ্টির দোকান ও হোটেলকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় চারটি হোটেল থেকে ২০৪টি খালি মিষ্টির প্যাকেট জব্দ করা হয়।

রোববার দুপুরে ঝিনাইদহের কালীগঞ্জ শহরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, একটি খালি মিষ্টির প্যাকেটের ওজন ১৭৩-১৭৭ গ্রাম। যা চারটি মিষ্টির ওজনের প্রায় সমান। মিষ্টির প্যাকেটের জন্য ভোক্তা চারটি করে মিষ্টি কম পায়। এ অপরাধে ভ্রাম্যমাণ আদালত শহরের ধানসিঁড়ি হোটেলকে ১০ হাজার, আল্লাহর দান হোটেলকে ৮ হাজার, রায় সুইটসকে ৮ হাজার ও মদিনা হোটেলকে ৫ হাজার টাকাসহ মোট ৩১ হাজার টাকা জরিমানা করে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৬ ধারা অনুযায়ী অপরাধ করায় শহরের চারটি হোটেলকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসময় ওই চারটি হোটেল থেকে ২০৪টি মিষ্টির প্যাকেট জব্দ করা হয়।ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় কালীগঞ্জ পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর আলমগীর কবীর, থানার সেকেন্ড অফিসার জাহিদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানীসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।