খুলনা বিভাগ

কুষ্টিয়ায় তিন দিন ব্যাপি জাতীয় নজরুল সম্মেলন শুরু

সুজন কুমার কর্মকার, কুষ্টিয়া ॥ কবি নজরুল ইনস্টিটিউট সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়’র উদ্যোগে এবং জেলা প্রশাসক কুষ্টিয়ার সহযোগিতায় কুষ্টিয়ায় তিন দিন ব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু হয়েছে।
বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া দিশা টাওয়ার অডিটোরিয়ামে সম্মেলনের উদ্বোধন করেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে সংগীতানুষ্ঠান,আবৃত্তি ও নৃত্য পরিবেশনা করেন স্থানীয় ও দেশ বরেণ্য শিল্পীরা।
এর আগে কালেক্টরেট চত্বর থেকে একটি বণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালিটির নেতৃত্ব দেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।
এ সময় স্থানীয় সরকারের উপ-পরিচালক মোস্তাক আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার সোহেল রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আজাদ জাহান, নেজারত ডেপুটি কালেক্টর (এন.ডি.সি) এ.বি.এম আরিফুল ইসলাম, কালেক্টটে স্কুলের প্রধান শিক্ষক মৃনাল কান্তি সাহা সহ জেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, বিভিণœ দপ্তরের কর্মকর্তা-শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। আগামী ১০ নভেম্বর পর্যন্ত চলবে নজরুল সম্মেলন ।