বরিশাল বিভাগ

কলাপাড়ায় নৌকার মিছিলে হামলা-অফিস ভাঙচুর, আটক ৫

পটুয়াখালীর কলাপাড়ায় নৌকার মিছিলে হামলা ও আওয়ামী লীগের নির্বাচনী অফিস ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় বঙ্গবন্ধুর ছবিসহ আসবাবপত্র ভাঙচুরের করে দুর্বৃত্তরা। হামলায় কমপক্ষে দশজন নেতা-কর্মী আহত হয়েছেন। শুক্রবার রাতে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের মোস্তফাপুর নামক এলাকায় এ ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতদের মধ্যে গুরুতর অবস্থায় নৌকার সমর্থক হুমায়ন কবির, নাসির হাওরাদার ও আলমগীর হোসেনকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে নৌকা মার্কার সমর্থনে একটি মিছিল বের হলে একই এলাকার বিএনপির একটি গ্রুপ ওই মিছিলে ইটপাটকেল নিক্ষেপ করে। এছাড়া স্থানীয় একটি আওয়ামী লীগ অফিস জয় বাংলা যুব সংঘ ক্লাবের আসবাবপত্র ও মটরসাইকেল ভাঙচুর করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নে এ হামলার ঘটনায় ৪৪ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরো ৪০/৫০ জনকে আসামি করে কলাপাড়া থানায় একটি মামলা হয়েছে। হামলার ঘটনায় পুলিশ ওই রাতেই মিলন (৪৫) হাসান (২২) কাদের (৩০) মোকছেদ (৪০) ও মাসুম খান (৩৭) নামের পাঁচ জনকে আটক করে। এদের মধ্যে মাসুম খান অসুস্থ্য থাকায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি আসামিদের শনিবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।

পরে এ ঘটনায় খবর পেয়ে পটুয়াখালী-৪ (কলাপাড়া-মহিপুর ও রাঙ্গাবালী) আসনের আওয়ামী লীগ প্রার্থী অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব আহতদের দেখতে কলাপাড়া হাসপাতালে যান।

কলাপাড়া থানার ওসি মো.মনিরুল ইসলাম বলেন, এঘটনায় নাসির হাওলাদার বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। আটককৃত আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।