শিক্ষাঙ্গন

কবি নজরুল কলেজে ছাত্রলীগের হামলায় নারী সাংবাদিক লাঞ্ছিত

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে সাংবাদিকদের উপর হামলা করেছে কলেজ শাখা ছাত্রলীগ নেতা-কর্মীরা। এতে সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেনসহ ৫ জন গুরুতর আহত হয়। এসময় এক নারী সাংবাদিককে লাঞ্ছিত করে ছাত্রলীগ কর্মীরা।

জানা যায়, কলেজের নতুন বাস উদ্বোধন উপলক্ষে সাংবাদিক সমিতির সদস্যরা সকাল থেকে ক্যাম্পাসের শহীদ মিনার চত্ত্বরে অবস্থান করছিলেন। বেলা ১১টার দিকে কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি ফারুক হোসেন, সাদ্দাম হোসেন, হুমায়ুন কবির হিমু, উপ-গণযোগাযোগ বিষয়ক সম্পাদক সানবির মাহমুদ ফয়সাল, উপ-স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক শরিফুল আজম হৃদয়, সহ সম্পাদক মো. নোবেল, ছাত্রলীগ কর্মী এম এস সিফাত ও ফেরদৌস বাপ্পী রিয়াদ এর নেতৃত্বে ১৫-২০ জন সাংবাদিকদের উপর অতর্কিত হামলা করে। এই সময় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, সদস্য সবুজ আলম ফিরোজ, যায়েদ হোসেন মিশু, সাহিন আহমেদ, এইচ এম ফরহাদ আহত হন। আহতদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতাল ও পাশ্ববর্তী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

এই বিষয়ে জানতে চাইলে কলেজ শিক্ষক পরিষধের সম্পাদক আকবর হুছাইন বলেন, সাংবাদিকদের উপর হামলার বিষয়ে একটি লিখিত অভিযোগ আমরা পেয়েছি। আগামী তিন দিনের মধ্যে দুই পক্ষকে নিয়ে আমরা বসব। এর সাথে যারা জড়িত থাকুক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এই বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, হামলার বিষয়টি আমি শুনেছি। সাংবাদিকদের উপর হামলা অত্যন্ত দুঃখজনক । এই বিষয়ে খোঁজ খবর নিয়ে দোষীদের বিরুদ্ধে আমরা সাংগঠনিক ব্যবস্থা নেবো।