খেলাধুলা

এখন আমরা কিংবদন্তি দল: রিয়াল মাদ্রিদ অধিনায়ক

টানা তিনবার ইউরোপসেরার মুকুট পরার পর অধিনায়ক সার্জিও রামোস ঘোষণা করলেন, তার দল রিয়াল মাদ্রিদ এখন কিংবদন্তি। চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ শিরোপাধারী আগে থেকেই ছিল রিয়াল মাদ্রিদ। লিভারপুলকে হারিয়ে ১৩তম শিরোপা জিতল স্প্যানিশ জায়ান্টরা। শনিবার রাতে ইউক্রেনের কিয়েভে করিম বেনজেমা ও গ্যারেথ বেলের গোলে লিভারপুলকে ৩-১ গোলে হারায় রিয়াল।

রামোস বলেছেন, ‘আমরা জানতাম, ম্যাচটা কঠিন হবে। এই দলটা তাদের ক্ষুধা, জয়ের আকাঙ্ক্ষা দেখিয়েছে। আমরা জানতাম, লিভারপুলকে কিভাবে সামাল দিতে হবে এবং নিজেদের খেলাটা খেলতে হবে। আমরা সবকিছু দিয়ে লড়াই করেছি। এই জয়ের আনন্দ সীমাহীন। আমরা কখনও বিশ্বাস হারাইনি। তাই আমরা আবারও চ্যাম্পিয়ন। এখন আমরা কিংবদন্তি দল।’

চ্যাম্পিয়নস লিগের আধুনিক সংস্করণে প্রথম দল হিসেবে টানা তিন আসরে চ্যাম্পিয়ন হওয়ার অনন্য কীর্তি গড়ল রিয়াল। সব মিলিয়ে বায়ার্ন মিউনিখের পর প্রথম দল হিসেবে টানা তিন আসরে চ্যাম্পিয়ন জিনেদিন জিদানের শিষ্যরা। এই ম্যাচে রামোসের বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহকে ফাউল করার। যদিও এজন্য তাকে কোনো কার্ড দেখতে হয়নি। অন্যদিকে বিশ্বকাপ অনিশ্চিত হয়ে গেছে সালাহর।