আর্ন্তজাতিক

আসুন, শান্তি ফেরাতে আলোচনায় বসি, মোদিকে ইমরান

লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের দিন টুইট করেছিলেন। রোববার টেলিফোন করে ভাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানের প্রধানমন্ত্রী জানান, দক্ষিণ এশিয়ায় শান্তি, উন্নয়ন ও সমৃদ্ধির লক্ষ্যে ভারতের ভাবি প্রধানমন্ত্রীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চান তিনি।
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এদিন তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানোর জন্য ইমরান খানকেও ধন্যবাদ জানিয়েছেন মোদি।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, প্রতিবেশীদের অগ্রাধিকার দেয়ার সরকারি লাইনের কথা মাথায় রেখে প্রধানমন্ত্রী মোদি পাকিস্তানের প্রধানমন্ত্রীকে দারিদ্র্য দূরীকরণের জন্য কাঁধে কাঁধ মিলিয়ে লড়াইয়ের কথা মনে করিয়ে দিয়েছেন। এই অঞ্চলে শান্তি, উন্নয়ন ও সমৃদ্ধির জন্য যে পারস্পরিক বিশ্বাস বাড়িয়ে তোলা আর হিংসা বন্ধ করাটাই সবচেয়ে বেশি জরুরি, পাকিস্তানের প্রধানমন্ত্রীকে সেই কথাও বলছেন প্রধানমন্ত্রী মোদি।

পরে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ও এক বিবৃতি প্রকাশ করেছে। সেখানে তারা জানায়, মোদিকে অভিনন্দন জানিয়ে ফোন করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। এর আগে শনিবার মুলতানে ইফতার শেষে নৈশভোজের একটি অনুষ্ঠানে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বলেন, কাশ্মীরসহ বিভিন্ন জটিল সমস্যাগুলো মেটাতে ভারতের সঙ্গে আলোচনার টেবিলে বসতে তৈরি হয়েই রয়েছে পাকিস্তান।