আজকের সেরা সংবাদ

আমরা মানবিক বাংলাদেশ চাই: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ধর্ম নিয়ে হানাহানি কেন করব, কেন অন্যের মতকে শ্রদ্ধা করব না? অসাম্প্রদায়িক চেতনা নিয়ে স্বাধীন হয়েছে বাংলাদেশ। আমরা অসাম্প্রদায়িক মানবিক বাংলাদেশ চাই। রোববার (১ ডিসেম্বর) রাজধানীর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে হাক্কানী আঞ্জুমান আয়োজিত ২৫ তম আন্তর্জাতিক সর্বধর্মীয় বিশ্বজনীন প্রার্থনা সভায় তিনি এসব কথা বলেন।

এদেশের মানুষ সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল উল্লেখ করে তিনি বলেন বলেন, নিজের ধর্ম এবং অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা হল বাঙালীর জীবন দর্শন। সত্যের পথে, ন্যায়ের পথে এবং সকল ধর্মের মানুষের মধ্যে আনুগত্যবোধ ও শ্রদ্ধাবোধ প্রতিষ্ঠা হোক সকলের লক্ষ্য। তিনি বলেন, আমাদের সন্তানরা কেন জঙ্গিবাদে জড়াচ্ছে সেটা অভিভাবক হিসেবে আমাদের ভাবতে হবে। সন্তানদের নৈতিক, ধর্মীয় মূল্যবোধ ও মানবিক মুল্যবোধের শিক্ষা দিতে হবে। প্রকৃত ধার্মের অনুসারী করে তাদের গড়তে হবে। এর শুরুটা হতে হবে পরিবার থেকে।

প্রার্থনা সভায় দেশের প্রধান প্রধান ধর্মীয় সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও সুফি আজানগাছীর প্রচুর মুরিদ ও ভক্তরা অংশ নেন। হাক্কানী আঞ্জুমান এর সেক্রেটারী ডা. এস এম নুরুল হক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। প্রার্থনা সভায় কলকাতায় অবস্থিত সুফি আজানগাছীর গদিনশীন কর্তৃক প্রেরিত বিশেষ বাণী পাঠ করেন প্রধান খাদেম মুন্সী বদিয়ার রহমান। এ ছাড়া ওজিফা পাঠ এবং জাতির কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

SHARE