রাজশাহী বিভাগ

আক্কেলপুরে চিকিৎসকদের অবহেলায় প্রসূতি নারীর মৃত্যুর অভিযোগ

জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাটের আক্কেলপুরে চিকিৎসকদের অবহেলায় এক প্রসূতি নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে । বুধবার বিকেলে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপেক্সে তার মৃত্যু হয়। এ ঘটনায় মৃতের স্বজন ও এলাকাবাসীরা ক্ষুদ্ধ হয়ে চিকিৎসকদের অবহেলার প্রতিকার ও সঠিক বিচারের দাবিতে হাসপাতাল ঘেরাও করলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
ঘটনা ও পরিবার সূত্রে জানা যায়, বুধবার সকালে আক্কেলপুর পৌর এলাকার বিহাড়পুর গ্রামের শুকেস প্রামানিক এর স্ত্রী নুপুর রাণী (৩০) এর প্রস্বব ব্যাথা উঠলে পরিবারের লোকজন তাকে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। কর্তব্যরত কয়েকজন নার্স তার অবস্থা দেখে জানান বাচ্চা হতে বেশকিছু সময় লাগবে। দুপুরের পর রোগীর অবস্থার অবনতি হলে তার বোন তৃষ্ণা রাণী কর্তব্যরত নার্সকে উন্নত চিকিৎসার জন্য জয়পুরহাট জেলা হাসপাতালে নেওয়ার জন্য রোগীকে রিলিজ দিতে বললে তিনি রোগীর স্বজনদের সাথে খারাপ ব্যবহার করেন। পরে দুপুর ২ টার পর রোগীর অবস্থার অবনতি দেখা দিলে তারা একটি ইনজেশন দেওয়ার কিছুক্ষণ পরেই রোগীর মৃত্যু হয়। এর পরই মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে রোগীর স্বজন ও এলাকাবাসীরা হাসপাতাল ঘেরাও করে বিক্ষোভ করে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত সন্ধ্যার পর জেলা স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।
এ ব্যাপারে দায়িত্বে থাকা আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ রাধেশ্যাম আগড়ওয়ালা বলেন, চিকিৎসকদের অবহেলায় প্রসুতীর মৃত্যুর ঘটনা সত্য নয়। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন হচ্ছে।
আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ কিরণ কুমার রায় জানান, হাসপাতালে গন্ডগলের খবর পেয়ে সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।