খেলাধুলা

অভিষেকেই আলো ছড়াচ্ছেন ১৪৩ কেজি ওজনের ক্রিকেটার

শুধু ক্রিকেট নয়, যে কোনো খেলায়ই ফিটনেসটা অনেক বড় ব্যাপার। তবে অনেক সময় প্রতিভাকে কোনো নিয়মের বেড়াজালেই আটকে রাখা যায় না। ক্রিকেটে তাই স্থুলকায় অনেক খেলোয়াড়কেই মাঠ কাঁপাতে দেখা গেছে।

এদের মধ্যে আছেন পাকিস্তানের ইনজামাম উল হক, শ্রীলঙ্কার অজুর্না রানাতুঙ্গার মতো কিংবদন্তিও। বর্তমান সময়ে আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ বড়সড় পেট নিয়েও মাঠ মাতিয়ে বেড়াচ্ছেন।

তবে ওয়েস্ট ইন্ডিজের হয়ে গতকাল (শুক্রবার) যার অভিষেক হলো, তিনি বোধ হয় স্থুলতায় ছাড়িয়ে গেলেন সবাইকেই। অলরাউন্ডার রাহকিম কর্নওয়ালের ওজন যে ১৪৩ কেজি!

কর্নওয়ালকে অবশ্য ছোটখাটো একজন দৈত্য বললেও ভুল হবে না। ১৪৩ কেজি ওজনের এই ক্রিকেটার লম্বায়ও ৬ ফুট ৪ ইঞ্চি। যে কোনো মানুষের সামনে দাঁড়ালে তাকে আলাদা করা যায় সহজেই।

ভারতের বিপক্ষে জ্যামাইকা টেস্টে অভিষেক হয়েছে কর্নওয়ালের। এত বড় শরীর নিয়েও কিন্তু প্রথম দিনই একা ২৭ ওভার বল করেছেন এই অলরাউন্ডার। নিয়েছেন চেতেশ্বর পূজারার গুরুত্বপূর্ণ উইকেটটিও।

অফস্পিন বোলিংয়ের সঙ্গে ব্যাটিংটাও বেশ ভালো জানেন কর্নওয়াল। হার্ডহিটিং ব্যাটিংয়ের জন্য তার পরিচিতি আছে। এই টেস্টে ব্যাটসম্যান কর্নওয়ালকে এবার দেখার অপেক্ষায় ক্রিকেট ভক্তরা।